নাটোরে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন

  • রবিবার, ৩০ জুলাই, ২০২৩
নাটোরে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন#সংবাদ শৈলী

স্টাফ রিপোর্টার

নাটোরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিপ্তরের উদ্যোগে রবিবার সকাল দশটায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন শেষে  লা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের। অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ রওনক জাহানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সামিউল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের  উপ পরিচালক মোহাম্মদ লুৎফর রহমান জানান, জেলার ৫৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী কমিটি গঠন করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে চারটি মাদক বিরোধী আলোচনা সভা, একটি সেমিনার, কারাগারে একটি আলোচনা সভা, শিক্ষা প্রতিষ্ঠানে ২০টি শ্রেণী বক্তৃতা, ২০ জন প্রশিক্ষক তৈরী। এছাড়া মাদক বিরোধী বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মাদক জীবন থেকে জীবন কেড়ে নেয়। মাদকের ভয়াল ভয়ংকর ছোবল থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে অবশ্যই রক্ষা করতে হবে। এ লক্ষ্যে সচেতনতা সৃষ্টি, উদ্বুদ্ধকরণ কর্মসূচি জোরদার এবং আইনের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। আইন প্রণয়ন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং মাদক নিরাময় কেন্দ্র স্থাপনের মাধ্যমে সরকার মাদক বিরোধী কঠোর অবস্থান গ্রহণ করেছে।
আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com