সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী রুবেলকে কমিশনে তলব

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
মনোনয়পত্র প্রত্যাহার করলেন অপহরণের দায়ে অভিযুক্ত প্রতিমন্ত্রী  পলকের শ্যালক রুবেল#সংবাদ শৈলী
rubel

স্টাফ রিপোর্টার
নাটোরের সিংড়া উপজেলা পরিদ নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষে দিনে নাটোর জেলা নির্বাচন কার্যালয়ের সামনে থেকে এক চেয়ারম্যান পদপ্রার্থীকে অপহরণ ও মারধরের ঘটনায় অপর প্রার্থী তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক মো. লুৎফুল হাবিব রুবেলকে নির্বাচন কমিশনে তলব করা হয়েছে।

বৃহস্পতিবার ইসির উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক কারণ দর্শাও নোটিসে বলা হয়েছে, লুৎফুল হাবিব রুবেলের প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সোমবার কমিশনে হাজির হয়ে সে বিষয়ে ব্যাখ্যা দিতে হবে তাকে।

গত সোমবার বিকালে নাটোর জেলা নির্বাচন কার্যালয়ের সামনে থেকে চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় একদল লোক। কয়েক ঘণ্টা পর তাকে বাড়ির সামনে গুরুতর আহত অবস্থায় ফেলে যায় তারা। ওই প্রার্থীকে মারধরের ঘটনায় ইতোমধ্যে দুইজনকে গ্রেপ্তার করেছে নাটোর পুলিশ । গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন আদালতে সুমন আহমেদ ১৬৪ ধারায় জবাবন্দীতে বলেন লুৎফুল হাবিব রুবেলের পক্ষে একমাত্র  প্রতিদ্বন্ধী প্রার্থী দেলোয়ার হোসেন কে অপহরণ ও মারধর করেন। তাদের সাথে কেকে ছিলেন তাও স্বীকার করেন তিনি। নাটোর থানার ওসি মিজানুর রহমান আদালতে স্বীকারোক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন কারা এ ঘটনায় জড়িত ছিলেন তাদের নাম ও বলেছেন সুমন । তবে তদন্তের স্বার্থে নাটোর থানার ওসি তাদের নাম প্রকাশ করেননি তিনি।
অপর দিকে প্রার্থী দেলায়ার হোসেন তার ভাই আওয়ামীলীগ নেতা এমদাদুল হক এবং কলম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন মুন্সী অপহরণ ঘটনার জন্য আরেক প্রার্থী লুৎফুল হাবিব রুবেল ও তার সমর্থকদের দায়ী করেছে দেলোয়ার হোসেনের পরিবার ও প্রার্থী দেলোয়ার হোসেন। লুৎফুল হাবিব রুবেল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের শ্যালক। অপহরণ ও মারধরের অভিযোগ অস্বীকার করে আসছেন রুবেল।তিনি বলেন এ বিষয়ে তিনি কিছুই জানেন না। বাইরে গণসংযোগ করার সময় এক কর্মির কাছ থেকে প্রথমে শুনেন বিষয়টি।

মঙ্গলবার দেলোয়ার হোসেন ও লুৎফুল হাবিব রুবেলের মনোনয়নপত্র বাছাইয়ে বৈধ হয়। এরপর ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয় বলে ইসি সচিব জাহাংগীর আলম জানান।ঘটনাস্থলের সিসি ক্যামেরায় ধরা পড়েছে অপহরণের মুহূর্ত।

ইসির চিঠিতে বলা হয়েছে, ইতোমধ্যে স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পেয়েছে কমিশন। জাতীয় দৈনিক ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ঘটনার সচিত্র বিবরণ এসেছে। এসব প্রতিবেদন ঘটনার প্রাথমিক সত্যতা ‘প্রমাণিত’ হয়েছে।

“এমন ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল বা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না- সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে আগামী ২২ এপ্রিল বিকালে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।”

নির্বাচন কমিশন থেকে করা শোকজ নোটিসের বিষয়ে প্রশ্ন করলে লুৎফল হাবিব রুবেল বলেন, “নির্বাচন কমিশন থেকে এ ব্যাপারে আমি এখনও কোনো চিঠি পাইনি। চিঠি পেলেই সব প্রশ্নের উত্তর দেব।”

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে নাটোরের সিংড়াসহ ১৫০ উপজেলার ৮ মে ভোটের তারিখ রেখেছে নির্বাচন কমিশন।

রুবেলের প্রার্থিতা বাতিল চেয়ে দেলোয়ারের ছেলের আবেদন

এদিকে লুৎফুল হাবিব রুবেলের প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন মারধরের শিকার দেলোয়ার হোসেনের ছেলে মুনয়েম হোসেন আকাশ।

বুধবার দুপুরে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে ওই আবেদন জমা দেন আকাশ। এর অনুলিপি নাটোর নির্বাচন অফিসেও দেওয়া হয়েছে বলে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানিয়েছেন।

আবেদনে আকাশ বলেন, “আমার বাবাকে নাটোর জেলা নির্বাচন অফিসের ভিতর থেকে সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের একমাত্র সম্ভব্য প্রতিদ্বন্দী প্রার্থী জনাব লুৎফুল হাবীবের নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী মারধর করতে করতে অফিসের বাইরে নিয়ে যায়, সেখানে একটি কালো রঙয়ের মাইক্রোবাসে করে অপহরণ করে মারপিট করে। বিভিন্ন টেলিভিশন ও অনলাইন প্ল্যাটফর্মগুলোতে প্রচারিত সিসিটিভি ফুটেজ এ ঘটনার প্রমাণ বহন করছে। জাতীয় ও স্থানীয় বিভিন্ন প্রত্রিকায় এ সংক্রান্ত বহু রিপোর্ট প্রকাশিত হয়েছে।”

আবেদনের সাথে সেসব প্রতিবেদনও যুক্ত করে দিয়েছেন আকাশ। তিনি জানিয়েছেন, তার বাবা বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তিনি এখনও পুরোপরি ‘শঙ্কামুক্ত নন;।

নাটোর জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, “সিংড়া উপজেলা চেয়ারম্যান পদে লুৎফুল হাবিব রুবেলের প্রার্থিতা বাতিল চেয়ে যে আবেদন করা হয়েছে, সে বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ব্যবস্থা নেবেন।”অপরদিকে তিনি আরো বলেন সহকারী রিটার্নিং অফিসারের নিকট থেকে বিকেলে কারণ দর্শানোর নোটিশ সংগ্রহ করেছেন রুবেল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com