নাটোরে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষ,  ছাত্রলীগ সভাপতি সহ আহত ১৩

  • বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪
নাটোরে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষ,  ছাত্রলীগ সভাপতি সহ আহত ১৩#সংবাদ শৈলী

স্টাফ রিপোর্টার

নাটোরে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে জেলা ছাত্রলীগ সভাপতি ফরহাদ বিন আজিজসহ অন্তত ১৩ জন নেতাকর্মী আহত হয়েছেন । আহতরা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিৎিসাধীন রয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নাটোর শহরের কান্দিভিটুয়াস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহরের কান্দিভিটুয়াস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছিল জেলা ছাত্রলীগের একাংশ। এসময় জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহীনসহ তাদের অনুসারি নেতাকর্মীরা কার্যালয়ে প্রতিষ্ঠা পালনে প্রবশে করতে চাইলে প্রতিপক্ষের বাধার মুখে পড়েন তারা। এসময় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ উভয় পক্ষকে থামানোর চেষ্টা করে। এসময় ছাত্রলীগের নেতাকর্মী তিন রাউন্ড গুলি বর্ষণ করে।এতে জাহাঙ্গীর নামে একজন ব্যবসায়ি গুলিবিদ্ধ হয়ে আাহত হওয়ার দাবি করেন ছাত্রলীগ একাংশের নেতা গোলাম রাব্বানী।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহীন জানান, ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে ছাত্রলীগ সভাপতিসহ আমরা পার্টি অফিসে যাই। এসময় ছাত্রলীগের নামধারী সন্ত্রাসীরা অর্তকিত ভাবে আমাদের উপর হামলা করে। এতে সভাপতিসহ ১০ জন আহত হয়েছেন। আমাদের দাবী পুলিশ সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।
অপরদিকে জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের জন্য আমরা জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে অনুরোধ করেছিলাম। তারা সারা দেননি। আজকে আমাদের অুনষ্ঠান চলাকালীন তরা এসে আলাদাভাবে অনুষ্ঠান করতে চাইলে এই অপ্রিতীকর ঘটনা ঘটে।
ছাত্রলীগ সভাপতি ফরহাদ বিন আজিজ বলেন , আওয়ামীলীগ কার্যালয়ে আমাদের পূর্ব ঘোষিত কর্মসূূচীতে পরিকল্পিতভাবে বর্তমান এমপি ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের প্রত্যক্ষ মদদে আমাদের ওপর এই হামলা চালানো হয়েছে।
সংসদ সদস্য শফিকুল নাটোর সদর উপজেলা ও পৌর ছাত্রলীগ সহ কয়েকটি ইউনিট যৌথভাবে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের সময় ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক কিছু সংখ্যক ছেলেদের নিয়ে এসে অতর্কিতে হামলা করে এবং গুলি ছুড়ে আতংকের সৃষ্টি করে। এটা মোটেও কাম্য নয়। আমি আশা করি পুলিশ প্রশাসন সঠিক তদন্ত কওে আইনী ব্যবস্থা নিবে।

নাটোর সদর থানার কর্মকর্তা ওসি মিজানুর রহমান জানান, এই ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে তিন রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে।এ ঘটনায় কয়েকজন আহত হলেও গুলিবিদ্ধ হয়ে কেউ আহত হননি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তদন্ত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com