সচিবালয়ে ছাত্র জনতার ধাওয়ায় ছত্রভঙ্গ আনসার সদস্যরা আহত ৪০

  • রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
সচিবালয়ে ছাত্র জনতার ধাওয়ায় ছত্রভঙ্গ আনসার সদস্যরা আহত ৪০#ছবি সংগৃহিত

সংবাদ শৈলী অনলাইন

রাজধানীর সচিবালয়ের সামনে শিক্ষার্থী ও আনসার সদস্যদের মধ্যে সংঘর্ষ হয়েছে। রবিবার (২৫ আগস্ট) এই সংঘর্ষে শিক্ষার্থী ও আনসার সদস্য ও সাংবাদিকসহ আহত হয়েছেন ৪০ জন। তারা সবাই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন, ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রহমতুল্লাহ বাকী বলেন, আমরা আনসারদের বোঝাতে চেয়েছি দেশে বন্যা পরিস্থিতির মধ্যে আপনারা এখানে হৈচৈ করছেন। আপনাদের দাবি-দাওয়া তো মেনে নেওয়া হয়েছে। আপনারা এখন চলে যান। এই বলতেই তারা আমাদের ওপর হামলা চালায়।
এতে প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে বলে দাবি করেন তিনি। ছাত্র-জনতার প্রতিরোধের মুখে ছত্রভঙ্গ হয়েছে আনসার সদস্যরা। টানা ১০ ঘণ্টা সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ রাখার পর ছাত্র-জনতার সম্মিলিত প্রতিরোধের মুখে ছত্রভঙ্গ হয় আনসার সদস্যরা।

রবিবার (২৫ আগস্ট) রাতে সচিবালয়ের কয়েকটি গেটে সরেজমিন এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, প্রথমদিকে দুই পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়া হলেও এক পর্যায়ে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এর আগে জাতীয়করণের এক দফা দাবিতে সকাল ১১টা থেকে সচিবালয়ের সবগুলো গেট বন্ধ করে সচিবালয়কে কার্যত অকার্যকর রাখা হয়।

সংঘর্ষে আহতরা হচ্ছেন রিয়াজ (২৫), শফিকুল (২৫), রাসেল (৩২), রায়হান (২৫), তনময় (২০), আব্দুল কাদের (২৪), উজ্জ্বল (২৫), তাজিলুর রহমান (২৫), তুহিন (২৪), বিক্রম (২৫), তাসিন (২০), জাকির (২৫), আসিফ (২৪), শফিক শাহরিয়ার (২৫), রাকিব (২৩), রবিন (১৮), বকুল (২৮), মিনারুল (২৭), শাকিল (২১), সাইম (২১), শান্ত (২৩), খলিলুর রহমান (২৫), আনসার সদস্য (২৩), শিউলী (২৪), আনসার সদস্য, প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ হাওলাদার (২৪) সহ প্রায় ৪০ জন।

তাদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হচ্ছেন- হাসনাত আব্দুল্লাহ (২৫), আব্দুর রহমান (৩০) ও আব্দুল কাদের (২৪)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com