নাটোরে কেন্দ্রীয় সমন্বয়কদের উপস্থিতিতেই শিক্ষার্থীদের দু’গ্রুপের হাতাহাতি, পরে সমাবেশ অনুষ্ঠিত

  • বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
নাটোরে কেন্দ্রীয় সমন্বয়কদের উপস্থিতিতেই শিক্ষার্থীদের দু’গ্রুপের হাতাহাতি, পরে সমাবেশ অনুষ্ঠিত#সংবাদ শৈলীৃৃ

 

স্টাফ রিপোর্টাার
নাটোরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীদের সাথে কেন্দ্রীয় সমন্বয়কদের মত বিনিময়কালে শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বুধবার বেলা ১২ টার দিকে শহরের অনিমা চৌধুরী অডিটোরিয়ামে এই ঘটনা ঘটে। এসময় কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ মাহিন সরকার, কুররাতুল আইন কানিজ, ইফতেখার আলম, ফয়সাল আহমেদ উপস্থিত ছিলেন।

আয়োজক সুত্রে জানা গেছে, অনিমা চৌধুরী অডিটোরিয়ামে ছাত্র আন্দোলনে নাটোরে শিক্ষার্থীদের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর আলোচনা শুরু হয়। ্এসময় অন্য গ্রুপের শিক্ষার্থীরা সেখানে ছাত্রলীগ ঢুকে পড়েছে বলে চিৎকার ও তর্কেৃ জড়ায়। এরপর সবাইকে চেয়ারে বসতে বলা হলে উল্টো তারা উত্তেজিত হয়ে পড়েন ।একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি শুরু হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় কেন্দ্রীয় সমন্বয়করা সবাইকে শান্ত হওয়ার আহ্বান জানিয়েও ব্যর্থ হন। পরে খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে শিক্ষার্থীদের অন্য একটি পক্ষের দাবি, যারা প্রকৃতপক্ষে নাটোরের আন্দোলনে আহত হয়েছে তাদেরকে এড়িয়ে আজকের আয়োজনে না রাখায় ক্ষিপ্ত হয়ে পড়েন শিক্ষার্থীরা। ফলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। অপরদিকে অনিমা চৌধুরী স্টেডিয়ামে উত্তেজনা চলার সময নাটোর এনএসে কলেজে মাঠে শহীীদ মিনারের পাশে নির্মিত সমাবেশের জন্য নির্র্মিত ছাাত্র জনতাার মৈত্রী মঞ্চ ভাংচুর করে।
জেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাবেক সমন্বয়ক শিশির মাহমুদ জানান, ছাত্রদের সংগ্রামকে বিতর্কিত করতে একটি চক্র পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা করছে। তারা আমাদের মঞ্চ ভাংচুর করেছে।

নাটোর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, মঞ্চ ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ও সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। কারা এ ঘটনার সাথে জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

তবে অনিমা চৌধুরী স্টেডিয়ামে দুই পক্ষের বিরোধ বিষয়ে কোন মন্তব্য করতে চাননি পুলিশ কর্মকর্তারা। পরে বিকালে নাটোর এনএস সরকারী কলেজ মাঠে ছাত্ররা সংগঠিত হয়ে সেখানে যায়। এসময়য় শাান্তিপূর্ণ পরিবেশে ঢাকা থেকে আসা ছাত্র প্রতিনিধিরা বক্তব্য রাখেন। সমাবেশে বক্তব্য রাখেন বিভাাগীয় দাত্বিপ্রাপ্ত সমন্বয়ক ঢাকা বিশ্ব বিদ্যালয়েরর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা মাহিন সরকার, কুবরাতুল আইন কানিজ, সাাইফুল ইসলাম, বুয়েট প্রতিনিধি ইফতেখার আলম,আব্দুল্াহ আল মাহমুদ মেহেদী,ফয়সাল আহমেদ, আল রাকিব, ফাতিন মাহদি, সাদিকুল ইসলাম স্বাধীন ঐশিক মন্ডল, ইমাম হুসাইন ইমন প্রমুুখ। সভায় বক্তারা বলেন, সৈরাচারী শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকারকে ছাত্র জনতার অভুথ্থানের মাধ্যমে উৎখাত করা হয়েছে। কিন্ত ক্ষমতায় যাওয়ার জন্য একটি অশুভ চক্র্র দেশকে অস্থিতিশীল করে তুলতে চাইছে। আমরা শহীদদের রক্তের সাথে বিশ্বাস ঘাাতকতা করতে পারি না। তাাই রাষ্ট্র বিনির্মানের যে কাজ চলছে সে কাজ চালিয়ে যেতে সবাাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।তারা বলেন একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী মঞ্চ ভাংংচুর করেছে , নিজেদের মধ্যে বিভেদ তৈরী করেছে। ্এগুলো থেকে বেরিয়ে আসতে হবে। আমাদের দুুর্নীতি ও শোষনমুক্ত সমাজ গঠনে সবাাইকে এক সাথে কাজ করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com