নাটোরে কৃষকের দুইটি ট্রান্সফরমার চুরি 

  • বুধবার, ১ মে, ২০২৪
নাটোরে কৃষকের দুইটি ট্রান্সফরমার চুরি #ছবি সংগৃহিত

 

স্টাফ রিপোর্টার

নাটোরের আহমেদপুর, বড়াইগ্রাম থেকে কৃষকের দুইটি ট্রান্সফরমার চুরি হবার ঘটনা ঘটেছে। মঙ্গলবার(৩০ এপ্রিল) দিনগত রাতে বড়াইগ্রাম উপজেলার আহম্মেদপুর এলাকা থেকে দুইটি ট্রান্সফরমার চুরি করা হয়।

ভূক্তভূগি বঙ্গবন্ধু জাতীয় পুরুষ্কারপ্রাপ্ত ও মহামান্য রাষ্ট্রপতি পদকপ্রাপ্ত  কৃষক মো. সেলিম রেজা (এআইপি)   জানান, কৃষি মন্ত্রনালয়ের অধিনস্থ বৃহত্তর রাজশাহী কৃষি উন্নয়ন প্রকল্পের গবেষণা মুলক প্রাপ্ত দৃষ্টান্ত মিনি কোল্ড ষ্টোরেজ থ্রি ফেজ লাইনে ৩ টা ট্রান্সফরমার ছিল। গতরাতে একই পিলার হতে তিন টির মধ্যে  দুইটি ট্রান্সফরমার পিলার থেকে নামিয়ে ভেতরের সবকিছু বের করে নিয়ে যায়।পাহারাদার ম্যানেজার আলম জানান তিনি সারারাত পার্শ্ববর্তী ড্রাগন বাগানে সেচ দিয়েছেন ।অথচ খুবই অভিজ্ঞ সুচতুর চোরেরা এক মিনিটের জন্য কারেন্ট  বন্ধ করে নাই ।কেননা চুরি যাওয়া খুঁটি থেকে ড্রাগন বাগানে মূলত লাইন অথচ এখনো কারেন্ট সংযোগ রয়েছে।  এর আগেও স্থানীয় কৃষক মামদুদ হোসেন চুনুর বিএডিসির গভীর নলকুপের ট্রান্সফরমার একাধিক বার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকার কৃষকরা বেশ চিন্তিত রয়েছেন।

এ বিষয়ে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি- ২ এর জেনারেল ম্যানেজার বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। জাতীয় পদক প্রাপ্ত কৃষক সেলিম রেজা জানান, এই গরমে দুটি ট্রান্সফরমার চুরি হওয়ায় তার খামারে বিশাল ক্ষতির সন্মুখীন হবেন। তিনি বিষয়টি উল্লেখ করে থানায় অভিযোগ দাখিলের প্রস্তুতি নিচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com