নাটোরে এনএস সরকারী কলেজর অধ্যক্ষের পদত্যাগ দাবিতে ছাত্রদের বিক্ষোভ॥ বদলী চান অধ্যক্ষ

  • মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪
নাটোরে এনএস সরকারী কলেজর অধ্যক্ষের পদত্যাগ দাবিতে ছাত্রদের বিক্ষোভ॥ বদলী চান অধ্যক্ষ#সংবাাদ শৈলী

স্টাফ রিপোর্টার

নাটোরে নবাব সিরাজ-উদ-দৌলা (এনএস) সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ জহিরুল ইসলামের পদত্যাগ দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০ টা থেকে শিক্ষার্থীরা কলেজ চত্বরে সমবেত হতে থাকে। পরে তারা কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, কোটা সংস্কার আন্দোলনের সময় কলেজের শিক্ষার্থীদেরকে বাধা প্রদান, রাজনতৈকি প্রভাব বিস্তারসহ নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ রয়েছে অধ্যক্ষ মোঃ জহিরুল ইসলামের বিরুদ্ধে। পরে শিক্ষার্থীরা দুপুর ১টার দিকে কলেজ অধ্যক্ষকে স্বেচ্ছায় অধ্যক্ষের পদ থেকে পদত্যাগ করতে এক ঘন্টা সময় বেধে দেয়। এর পরেও অধ্যক্ষের পক্ষ থেকে কোন সাড়া না পেয়ে শিক্ষার্থীরা অধ্যক্ষের কক্ষ অবরুদ্ধ করে রাখে।
আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন, গণিত শেষ বর্ষের ছাত্র শিশির আহমেদ, র্অথনীতি তৃতীয় বর্ষের ছাত্র বাদশা খান ও শেখ ওবায়দুল্লাহ প্রমূখ। তাদের দাবি, অধ্যক্ষের পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

সর্বশেষ বিকাল ৪টার দিকে উপাধ্যক্ষ মোঃ আব্দুল বারী মির্জা শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলেন। এসময় তিনি জানান, অধ্যক্ষ মহোদয় ছুটিতে থাকায় মোবাইল ফোনে তার সাথে কথা হয়েছে। তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে কলেজের অধ্যক্ষ পদ থেকে বদলি চেয়ে একটি লিখিত চিঠি কর্তৃপক্ষকে পাঠিয়েছেন। পুরো বিষয়টি প্রক্রিয়াধীন হতে কিছু সময় লাগবে। এই সময়ের মধ্যে তিনি (অধ্যক্ষ)হিসেেেব কলেজে আসবেন না।

এ বিষয়ে যোগাযোগ করা হলে অধ্যক্ষ মোঃ জহিরুল ইসলাম জানান, শিক্ষার্থীদের অভিযোগ সঠিক নয়। অসুস্থতার কারণে তিনি দু’দিন ছুটিতে রয়েছেন। শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে সরকার আমাকে যেখানে বদলী করবেন আমি সেখানেই চলে যাব। আমার চাকরীর মেয়াদ আর মাত্র চার মাস রয়েছে। এছাড়া তিনি শারীরীকভাবেও অসুস্থ রয়েছেন বলে দাবি করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com