জামায়াতকে কোন সভা-সমাবেশ করতে দেওয়া হবে না: ডিএমপি

  • বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
জামায়াতকে কোন সভা-সমাবেশ করতে দেওয়া হবে না: ডিএমপি#ছবি-সংগৃহিত

সংবাদ শৈলী রিপোর্ট
মায়াতে ইসলামী বাংলাদেশকে কোনোভাবেই কোনো সভা-সমাবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার।তিনি বলেন দলটি নাশকতার দায়ে অভিযুক্ত। দলটির ব্যাপারে আমাদের জিরো টলারেন্স রয়েছে। তাদের অতীত কর্মকাণ্ড অত্যন্ত জঘন্য। তারা সাধারণ মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে।
পুলিশকে আগুনে পুড়িয়ে মেরেছে। তাই জা
আজ বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডে তিনি এসব কথা বলেন। বিপ্লব কুমার বলেন, যেকোনো সমাবেশ-মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কা থাকে।
তবে ২৮ তারিখের সমাবেশ ঘিরে আমরা সতর্ক রয়েছি। স

বিপ্লব কুমার বলেন, আমরা সমাবেশের আবেদনকারী প্রত্যেককেই চিঠি দিচ্ছি এবং দেব। বিশেষ করে রাজনৈতিক নেতৃবৃন্দ যেন জনসাধারণের কথা চিন্তা করে রাস্তায় সমাবেশ না করে মাঠে সমাবেশ করে।
এতে সাধারণ মানুষের উপকার হবে।

আগামী ২৮ অক্টোবর রাজধানীতে সমাবেশ করতে আওয়ামী লীগ ও বিএনপি চিন্তা-ভাবনা করছে। গত শুক্রবার সমাবেশের অনুমতির জন্য ডিএমপি কমিশনার বরাবর চিঠি দেয় আওয়ামী লীগ। পরে গত শনিবার চিঠি দেয় বিএনপি। এর পরদিন রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশের অনুমতি চেয়ে ডিএমপি কমিশনারের কাছে চিঠি দেয় জামায়াত। জামায়াত প্রসঙ্গে  বিপ্লব কুমার বলেন, মুক্তিযুদ্ধবিরোধী অবস্থানের কারণে ২০১৩ সালের ১ আগস্ট জামায়াতের নিবন্ধন বাতিল ও অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। ২০১৮ সালে দলটির নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করা হয়। আদালতের রায়ে নিবন্ধন হারানোর পর দীর্ঘদিন প্রকাশ্যে কোনো সভা-সমাবেশ করেনি দলটি। নিবন্ধন না থাকায় ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও অংশ নিতে পারেনি জামায়াত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com