জমি বিক্রি করে এমপি পদে মনোনায়ন কিনলেন ভোট পাগল গ্রাম পুলিশ

  • বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
জমি বিক্রি করে এমপি পদে মনোনায়ন কিনলেন ভোট পাগল গ্রাম পুলিশ #সংবাদ শৈলী

স্টাফ রিপোর্টার

জমি বিক্রি করে এমপি পদে মনোনয়ন পত্র কিনলেন ভোট পাগল গ্রাম পুলিশ  নাটোর প্রতিনিধিভোট পাগল এসকেন আলী। এর আগে দুই বার ইউনিয়ন পরিষদ সদস্য পদে ভোট করেছেন । একবার উপজেলা পরিষদের ভোটে ভাইস চেয়ারম্যান পদে ভোট করার জন্য সকলের দোয়া চেয়ে পোস্টার ছাপিয়ে ছিলেন। কিন্তু সে বছর আর্থিক সংকটের জন্য ভোট করতে পারেন নি। এখন শখ হয়েছে এমপি পদে ভোট করার। কিন্তু পেশায় গ্রাম পুলিশ এসকেন অলীর নেই টাকা পয়সা। কিন্তু ভোট করা তার চাই ই। একারণে বাড়ির পাশে এক কাঠা জমি আড়াই লক্ষ টাকায় বিক্রি করে নাটোর-১ (লালপুর -বাগাতিপাড়া )আসনের স্বতন্ত্র প্রারর্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেনানায়ন পত্র উত্তোলন করেছেন তিনি।এসেকেন আলীর মনোনয়নপত্র তোলার বিষয়টি নিশ্চিত করেছেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা।

এসকেন আলী লালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ এবং একই ইউনিয়নের বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী মন্ডলের ছেলে।বুধবার(২২ নভেম্বর) দুপুরে লালপুর উপজেলা নির্বাচন অফিস থেকে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন উত্তোলন করেন।এসকেন আলী জানান, যেকোনো ভোট আসলেই তার প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে মন চায়। এর আগে দুইবার ইউনিয়ন পরিষদের সদস্য(মেম্বার) পদে ভোট করে তৃতীয় হয়েছেন । একবার উপজেলা পরিষদের ভোটে ভাইস চেয়ারম্যান পদে ভোট করার জন্য সকলের দোয়া চেয়ে পোস্টার ছাপিয়ে ছিলেন। কিন্তু সে বছর আর্থিক সংকটের জন্য ভোট করতে পারেন নি।এসকেন আলী বলেন, এবছর জাতীয় সংসদ নির্বাচনে ভোট করবো যার পরিকল্পনা করেছিলাম ২০ বছর আগে। তাই বাড়ির পাশের ১ কাঠা জমি আড়াই লাখ টাকা দিয়ে বিক্রি করে মনোনয়ন ফর্ম তুলে ভোটের কাজ শুরু করেছি। এখন পর্যন্ত ভোট সংক্রান্ত বিষয়ে ৩৬ হাজার টাকা খরচ হয়েছে বলে জানান এসকেন।জনগণ আপনাকে কেনো ভোট দিবে জানতে চাইলে তিনি বলেন, আমি ২৭ বছর ধরে গ্রাম পুলিশের চাকরি করছেন।  অনেক মানুষের উপকার করেছেন  বিনা স্বার্থে।  একটা ভোট চাইলে তারা অবশ্যই দিবে। তিনি বলেন, এই আসনে মোট ১৫ টি ইউনিয়ন পরিষদ আছে। সেখানকার গ্রাম পুলিশদের সাথে আমার যোগাযোগ আছে সবাই ইনশাল্লাহ আমার জন্য কাজ করবে।

লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। কালকে লালপুর উপজেলা নির্বাহী অফিসার আমাকে ফোন দিয়ে আমার পরিষদের গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম উত্তোলনের খবরটি জানিয়েছেন। ঘটনাটি শুনে আমি রীতিমতো অবাক হয়েছি।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা জানান, গতকাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে গ্রাম পুলিশ এসকেন আলী  মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।  চাকরি করলে নির্বাচনে বাধ্যবাধকতা রয়েছে কিনা মনোনয়ন পত্র যাচাই-বাছায়ের সময় রিটার্নিং অফিসার বিষয়গুলো দেখবেন। আইনবিধি অনুযায়ী ত্রুটিযুক্ত হলে সেগুলো বাতিল হয়ে যাবে।#

to Jago

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
COPYRIGHT 2023 sangbadshoily, ALL RIGHT RESERVED
Site Customized By NewsTech.Com