সিংড়া চলনবিল পয়েন্টে মসজিদের নামে চাঁদাবাজি

0
সিংড়া চলনবিল পয়েন্টে মসজিদের নামে চাঁদাবাজি#সংবাদ শৈলী

স্টাফ রিপোর্টার
নাটোরের সিংড়া চলনবিল পয়েন্টে জামে মসজিদের নামে পর্যটকদের নৌকা থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। শুধু পর্যটকদের নৌকাই নয়, যেকোনো নৌকা ওইখানে ভিড়লেই দিতে হচ্ছে চাঁদা। চাঁদা দিতে আপত্তি করলে বা কারণ জানতে চাইলে অকথ্য ভাষায় গালিগালাজসহ জরিমানাও আদায় করা হয়।

ওই এলাকার কতিপয় যুবক সঙ্গবদ্ধ হয়ে নৌকা প্রতি ১০০ টাকা করে চাঁদা আদায় করছে। তাদের দাপটে কেউ কথা বলতে সাহস পায় না। এদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন।

স¤প্রতি গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলার সাংবাদিকরা নৌকা নিয়ে চলনবিল ভ্রমণকালে চলনবিল পয়েন্টে গেলে তাদের কাছেও চাঁদা দাবি করা হয়। সাংবাদিকের নৌকা পরিচয় দেওয়ায় ক্ষিপ্ত হন এবং গালাগালি করেন। পরে “পেট্রোবাংলা পয়েন্ট জামে মসজিদ” এর একটি রশিদে ১০০ টাকা চাঁদা আদায় করেন তারা।

জানা যায়, চাঁদা আদায় এবং দুর্ব্যবহারের কারণে অনেক পর্যটকের নৌকা সিংড়া চলনবিল পয়েন্টে যাচ্ছে না। এর প্রতিকার হওয়া উচিত বলে অনেক ভুক্তভোগী মনে করেন। তাছাড়া সম্ভাবনা থাকা সত্তে¡ও চলনবিল পয়েন্টে পর্যটকদের ভিড় কমে গেছে। সেইসাথে তিশিখালি, বিলসা ও কুন্দইল পয়েন্টে পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, বিষয়টি আমার জানা ছিলনা। আমি যত দ্রæত সম্ভব আইনগত ব্যবস্থা নিচ্ছি।

নাটোরের জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ বলেন, মসজিদের নামে এ ধরণের চাঁদাবাজির কোনো সুযোগ নেই। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে