বড়াইগ্রামে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ  নাটোরের বড়াইগ্রামে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ আগষ্ট) উপজেলার জোনাইল বাজারে অবস্থিত ও আর খান মেমোরিয়াল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সংবাদ সম্মেলনে হাসপাতালের জেনারেল ম্যানেজার কামরুজ্জামান শফিক তার লিখিত বক্তব্যে বলেন, গত ১ আগস্ট দুপুরে উপজেলা প্রতাপপুর গ্রামের আলমগীর হোসেন তার গর্ভবতি স্ত্রী আছিয়া বেগম (২৭) কে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। রোগীর অবস্থা আশঙ্খাজনক হওয়ায় রোগীর অভিবাবকের অনুমতি স্বাপেক্ষে সকল নিয়ম মেনে সিজারিয়ান অপারেশন করে আছিয়া বেগমের মৃত বাচ্চা অপসারণ করা হয়। বর্তমানে আছিয়া বেগম সম্পূর্ণ সুস্থ রয়েছে বলে জানান তিনি। তিনি আরো বলেন, ঐদিন দিবাগত রাত সাড়ে বারোটার দিকে দুই জন ব্যাক্তি সাংবাদিক পরিচয়ে হাসপাতালে এসে বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করে। তারা রোগীর অভিভাবকের কোন অভিযোগ না পেয়ে চলে এবং পরের দিন সকালে পূনরায় হাসপাতালে এসে উচ্চস্বরে অশালিন কথা বার্তা বলে হাসপাতালের পরিবেশ নষ্ট করে অন্য রোগীদের মধ্যে ভীতির সৃষ্টিকরে। এসময় তারা ভ্রাম্যমান আদালতের ভয় দেখিয়ে চাঁদাও দাবি করে। পরে চাহিদামত চাঁদা না পেয়ে দৈনিক বাংলাদেশ বুলেটিনসহ কয়েকটি অনলাইন পত্রিকায় “বড়াইগ্রামে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু” শিরোনামে একটি মিথ্যা সংবাদ প্রকাশ করে। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। সংবাদ সম্মেলনে তারা মিথ্যা সংবাদ প্রকাশের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীর কাছে আহবান জানান।
এসময় হাসপাতাল মালিক পক্ষ থেকে উপজেলা সিএনজি মালিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম জালাল, হাসপাতালের সহকারী পরিচালক মামুন হোসেন, বিভিন্ন পর্যায়ে কর্মরত কর্মকর্তা, কর্মচারী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.