ত্যাগের মহিমায় উজ্জল হোক ঈদ উল আযহা

0
ত্যাগের মহিমায় উজ্জল হোক ঈদ উল আযহা#সংবাদ শৈলী

চারিদিকে মৃত্যুর সংবাদ , সংক্রমণে আতঙ্কিত জনপদ। করোনা কালীন এই অস্থির সময়ে রাত পোহালেই পালিত হবে পবিত্র ঈদ উল আযহা। বৈশ্বিক করোনা মহামারী ছড়িয়ে পড়ার মধ্যেই আরো একটি ঈদ আমরা উদযাপন করতে যাচ্ছি। ফলে ঈদের আনন্দ বহুলাংশে ম্লান হয়েই চোখে পড়ছে আমাদের।
ঈদ উল আযহা মুসলিমদের জন্য ত্যাগের শিক্ষা দেয় । নিছক অনেক টাকায় গুরু,ছাগল কোরবানীর জন্য এই ঈদ নয়। সকলের সাথে আনন্দ ভাগাভাগী করে নেয়া ,ধনী -গরিব ভেদাভেদ ভ‚লে সবাই সবার জন্য সহযোগিতার হাত সম্্রপসারিত করার জন্যই ।।ঈদের এই আনন্দ। অঅপনার দরিদ্র আত্মীয়, প্রতিবেশী, পরিজন সবাই কি অবস্থায় আছে কেমন আছে খোঁজ খবর নেয়া প্রয়োজনার সহযোগিতার হাত সম্প্রসারিত করা ঈদ উল আযহার পবিত্র শিক্ষা। ঈদ উল আযহার মূল উদ্দেশ্যই ত্যাগের শিক্ষা নেওয়া। কোরবানী দেওয়া পশুর রক্ত মাংশ আল্লাহর দরবারে পৌছায় না। পৌছায় মানুষের ছহি নিয়ত এবং সামর্থবানদের দান খয়রাত এবং সঠিক বন্টনের মধ্য দিয়ে। আপনার সামর্থ আছে আমার নেই। কিন্তু আপনার সামান্য ত্যাগ হাসি ফোটাতে পারে অসহায় মানুষগুলোর মধ্যে।
তাই করোনা মহামারী এই প্রকোপের মধ্যে আসুন আমরা সবাই মিলে ত্যাগের হাত প্রসারিত করি। অন্যের দুঃখে এগিয়ে আসি। সবার সম্মিলিত চেষ্টায় এই দুর্যোগের মধ্যেও ঈদ উল আযহা হয়ে উঠুক আরো বেশী ত্যাগের এক নতুন উদাহরণ।। সবাই কে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে