এবারের ঈদ হোক ত্যাগের মহিমায় ভাস্বর

0
এবারের ঈদ হোক ত্যাগের মহিমায় ভাস্বর#সংবাদ শৈলী

এবারের ইদ উল আযহা পালিত হচ্ছে ভিন্ন পরিবেশে ভিন্ন আঙ্গিকে। বৈশ্বিক করোনা মহামারী ছড়িয়ে পড়ার মধ্যেই আরো একটি ঈদ আমরা উদযাপন করতে যাচ্ছি। ফলে ঈদের আনন্দ বহুলাংশে ম্লান হয়েই চোখে পড়ছে আমাদের।
দেশে এখন দুটি দুর্যোগ পার করিছি আমরা। একটি বৈশ্বিক করোনা মহামারী। অপরটি বন্যা। অনেকের বাড়ি ঘর তলিয়ে গেছে। বেঁচে থাকবার আশা সবজি ও ধানের ক্ষেত তলিয়ে গেছে। এক অবর্ননীয় অভিযাত্রায় চলছে দেশ। এই অবস্থার মধ্যে সবার ত্যাগরে মধ্য দিয়ে পবিত্র দিনটিকে আমরা করে তুলতে পারি আনন্দ ময়।
ঈদ উল আযহার মূল উদ্দেশ্যই ত্যাগের শিক্ষা নেওয়া। কোরবানী দেওয়া পশুর রক্ত মাংশ আল্লাহর দরবারে পৌছায় না। পৌছায় মানুষের ছহি নিয়ত এবং সামর্থবানদের দান খয়রাত এবং সঠিক বন্টনের মধ্য দিয়ে। আপনার সামর্থ আছে আমার নেই। কিন্তু আপনার সামান্য ত্যাগ হাসি ফোটাতে পারে অসহায় মানুষগুলোর মধ্যে।
তাই করোনা মহামারীর আর বন্যার এই প্রকোপের মধ্যে আসুন আমরা সবাই মিলে ত্যাগের হাত প্রসারিত করি। অন্যের দুঃখে এগিয়ে আসি। সবার সম্মিলিত চেষ্টায় এই দুর্যোগের মধ্যেও ঈদ উল আযহা হয়ে উঠুক আরো বেশী ত্যাগের এক নতুন উদাহরণ।। সবাই কে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে