অ্যাম্বুলেন্স এখন নিজেই অসুস্থ!

স্টাফ রিপোর্টারঃ রক্ষনাবেক্ষনের অভাবে আর কাজে আসছে না নাটোরের‘‘গরীবের অ্যাম্বুলেন্স”। ইজিবাইক চালিত কমিউনিটি অ্যাম্বুলেন্সগুলো এখন নিজেই অসুস্থ!

গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সেবাটি চালুর উদ্যোগ নেয়া হবে বলে,জানালেন উপজেলা প্রসাশন। ফোন করলেই মিলতো নাটোরের গ্রামীণ জনপদের মানুষের স্বাস্থ্যসেবা দিয়ে আসা “গরীবের অ্যাম্বুলেন্স”। প্রসূতি ও মুমূর্ষু রোগীদের হাসপাতালে পৌঁছে দিত এই অ্যাম্বুলেন্স। দুই বছর পার না হতেই,রক্ষণাবেক্ষণের অভাবে তা বিকল হয়ে পড়ে।

জানা যায়,গ্রামীণ জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ২০১৬-১৭ অর্থবছরে নির্বাচনী এলাকাভিত্তিক (টিআর) নগদ অর্থ বরাদ্দ দ্বারা নাটোর সদর উপজেলার ৭টি ও নলডাঙ্গা উপজেলার ৫টি মিলে মোট ১২টি ইউনিয়নে ১২টি অত্যাধুনিক অটোচার্জার অ্যাম্বুলেন্স, একটি করে মোবাইল ফোন ও সিম প্রদান করা হয়েছে।

এই সেবা গরীবের অ্যাম্বুলেন্স হিসেবে পরিচিত হয়ে উঠে। তবে,এখন  অ্যাম্বুলেন্সগুলো বেশিরভাগই অচল। সেবাটি আবার চালু করতে জোর দাবি তুলেছেন সাধারন মানুষসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার বলেন,যে অচল অ্যাম্বুলেন্সগুলো আমাদের বিভিন্ন ইউনিয়নের আওয়াতায় পরে আছে। সেগুলো সচল করার বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Leave a Reply

Your email address will not be published.