অপুষ্টিকর গাছ যেমন বাল্যবিয়ের কুফল তেমন -নাটোর জেলা প্রশাসক

0
অপুষ্টিকর গাছ যেমন বাল্যবিয়ের কুফল তেমন -নাটোর জেলা প্রশাসক#সংবাদ শৈলী

নাটোর প্রতিনিধিঃ
নাটোরের জেলা প্রশাসক শামীম আহম্মেদ বলেছেন, অপুষ্টিকর গাছ যেমন বাল্যবিয়ের কুফল তেমন। ছোট অপুষ্টিকর গাছে ফল ধরলে গাছ ও ফল দুটিই ক্ষতিগ্রস্ত হয়। তেমনি আঠারোর নিচে মেয়েদের বিয়ে দিলে তাড়াতাড়ি মা হয় ।

তখন মা ও শিশু অপুষ্টিজনিত সমস্যায় ভুগে। আবার অল্পবয়সে স্বামী,ননদ, ভাসুর,শশুর,শাশুরীদের মানিয়ে চলতে কষ্ট হয়। এতে পরিবারে অশান্তি সৃষ্টি হয়। বাপের বাড়ি এসে সেই মেয়ে আর স্বামীর বাড়ি যেতে চায় না। তাই আঠারোর নিচে বিয়ে নয়, কুড়িতে বুড়ি নয় বলে উপজেলার শিধুলী মাঠে বাল্যবিবাহ বিরোধী উঠান বৈঠক এসব কথা বলেছেন প্রধান অতিথি নাটোর জেলা প্রশাশক শামীম আহম্মেদ। অনুষ্ঠানে এলাকার দুইশতাধিক নারী উপস্থিত ছিলেন।

সোমবার বিকেল ৪টায় শিধুলী মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে উঠান বৈঠকে সভাপতিত্ব করেন ইউএনও মো. তমাল হোসেন। এসময় বাল্যবিয়ে বিরোধী বক্তব্য রাখেন ধারাবারিষা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মতিন , মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. আবু রাসেল, ব্যানবেইজ কর্মকর্তা জহির আব্বাস ও পল্লী উন্নয়ন কর্মকর্তা জিয়াউর রহমান।

এর আগে জেলা প্রশাসক শিধুলী মাঠে জন্ম মৃত্যু নিবন্ধন ক্যাম্পের উদ্বোধন করে মা ও শিশুদের মাঝে ফ্রিতে তোয়ালে ও জন্মসনদ বিতরণ করেন। এরপর এলাকার ফুটবল ও ক্রিকেট খেলোয়ারদের উজ্জীবিত করতে শিধুলী,বিলচলন শহীদ সামসুজ্জোহা ও খুবজীপুর মাঠে ক্রীড়া সামগ্রী বিতরন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে